প্রবাস বার্তা টোয়েন্টিফোর ডটকম নিউজ ডেস্ক ::  সিলেটে জরুরী মুহুর্তে করোনা আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিতে পাশে দাড়িয়েছেন একজন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
তার ব্যবস্থাপনায় এবং আব্দুল জব্বার জলিল ট্রাস্টের উদ্যোগে এমন ফ্রী সেবা পেতে যাচ্ছেন সিলেটের অসহায় করোনাক্রান্ত রোগীরা।করোনা আক্রান্ত রোগীদের একটি কমন উপসর্গ হচ্ছে শ্বাসকষ্ট। এই সময়ে একজন করোনা রোগীর জন্য অক্সিজেন সেবা খুবই প্রয়োজন।
তবে এই সেবা নিম্নবৃত্ত মানুষ দূরে থাক উচ্চবৃত্ত করোনা আক্রান্ত রোগী না পেয়ে মারা যাওয়ার ঘটনাও ঘটেছে সিলেটে। সিলেটের হাসপাতাল কিংবা স্বাস্থ্যখাত সংশ্লিষ্টদের বিপক্ষে মানববন্ধনসহ নানা ধরণের কার্যক্রম পালন করেছে সিলেটের মানুষ। সংকটকালীন এই সময়ে আইসিইউ না হোক শুধুমাত্র অক্সিজেন সিলিন্ডার সেবা নিশ্চিত হলে অনেক করোনা রোগীর জীবন বাচানো সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
আর এই বোধ থেকেই সিলেটে করোনা আক্রান্তদের বিনামূল্যে জরুরি অক্সিজেন সেবা দেবে ‘আবদুল জব্বার জলিল ফাউন্ডেশন’। এজন্য খোলা হয়েছে হটলাইন। যে কোন আক্রান্ত ব্যক্তি নিতে পারবেন এই সেবা। শনিবার দুপুরে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের অফিসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এই ঘোষণা দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও আটাব সিলেটের সাবেক সভাপতি আবদুল জব্বার জলিল এবং আওয়ামী লীগ নেতা শফিউল আলম চৌধুরী নাদেল।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল জব্বার জলিল জানান, বাসায় চিকিৎসাধীন করোনা আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থার অবনতি হলে অক্সিজেনের প্রয়োজন পড়ে। কিন্তু তাৎক্ষনিক এই সেবাটি পাওয়া যায় না। এতে রোগীর প্রাণহানীর ঘটনাও ঘটে। এই সংকটের কথা চিন্তা করে সিলেট শহরের রোগীদের জন্য জরুরি অক্সিজেন সেবা চালু করা হয়েছে।
হটলাইনে (০১৭৩৩-৩০৯৮৬২ ও ০১৭৩৩-৩০৯৮৬৩) কেউ ফোন দিলে ফাউন্ডেশনের পক্ষ থেকে সাথে সাথে গাড়ি দিয়ে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পাঠানো হবে।করোনা রোগীদের সেবায় আওয়ামী লীগ নেতা নাদেলের এমন প্রশংসনীয় উদ্যোগে অভিনন্দন জানাচ্ছেন সিলেটের সর্বমহল।
করোনা মহামারীকালীন সময়ের একেবারে শুরু থেকেই তিনি নিয়োজিত অসহায়দের সেবায়। নিজেকে যুক্ত রেখেছিলেন ত্রাণ কার্যক্রমসহ বিভিন্ন মানবসেবায়। নিজে করোনাক্রান্ত হয়ে মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেও নিজেকে উজাড় করে দিচ্ছেন করোনা আক্রান্তদের সেবায়।
এদিকে, করোনা মহামারীকালীন সময়ে ‘আবদুল জব্বার জলিল ফাউন্ডেশনের উদ্যোগও প্রশংসা অর্জন করেছে। লকডাউনকালীন সময়ে এই ফাউন্ডেশনের পক্ষ থেকে সিলেটে কয়েক হাজার মানুষকে খাদ্য সামগ্রী দেয়া হয়। চিকিৎসকদের জন্য দেয়া হয় পিপিই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here