প্রবাস বার্তা টোয়েন্টিফোর ডটকম নিউজ ডেস্ক :: বন্যায় সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় ৫০ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। বন্যা দুর্গতদের উদ্ধার ও জরুরি ত্রাণ সহায়তা পৌঁছাতে সব রকমের চেষ্টা করছে প্রশাসন।

শনিবার দুপুরে বন্যার ত্রাণ কার্যক্রম নিয়ে এক সমন্বয় সভায় এই তথ্য জানান সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন।

সিলেট-সুনামগঞ্জে ৫০ লাখ মানুষ পানিবন্দী’

তিনি বলেন বলেন, বন্যা উপদ্রুত অঞ্চল থেকে দুর্গতদের জন্য দ্রুত উদ্ধার বা জরুরি ত্রাণ সহায়তা পৌঁছাতে প্রশাসনের তরফ থেকে সেনাবাহিনী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাহায্য করা হচ্ছে।

বন্যা দুর্গতদের উদ্ধারকাজে সেনাবাহিনীর পাশাপাশি নৌবাহিনী, বিমান বাহিনী ও কোস্টগার্ড যুক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

এদিকে বন্যার পানি ঢুকে পড়ায় সিলেট কুমারগাঁও গ্রিড উপকেন্দ্র বন্ধ করে দেয়া হয়েছে। বিদ্যুতের জাতীয় গ্রিড লাইনের কুমারগাঁও উপকেন্দ্রে দিয়ে সিলেট ও সুনামগঞ্জ জেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। এটি বন্ধ হওয়ায় পুরো সিলেট ও সুনামগঞ্জ জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে।

বিদ্যুৎ বিভাগের সিলেটের প্রধান প্রকৌশলী আব্দুল কাদের বলেন, পানি সেচে দ্রুততম সময়ের মধ্যে উপকেন্দ্রটি আবার চালু করার চেষ্টা করা হচ্ছে।

এদিকে বন্যার পানিতে তলিয়ে গেছে রেললাইন। তাই বন্ধ করে দেয়া হয়েছে সিলেট রেলওয়ে স্টেশন। তবে জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে সারাদেশের সাথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here